ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

হাসপাতাল থেকে পলাতক সেই ১০ করোনারোগীকে ধরে ফের হাসপাতালে ভর্তি

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে পলাতক সেই ১০ করোনারোগীকে ধরে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পালিয়ে যাওয়া রোগীদের সংশ্লিষ্ট এলাকার থানা পুলিশের সহযোগিতায় ধরে আনে যশোর পুলিশ।সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। করোনা আক্রান্তদের আবারও যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডেই ভর্তি করা হয়েছে।


এর আগে, ভারত থেকে ফেরা দশ জন করোনা রোগী কর্তৃপক্ষের ‌‘অনুমতি’ ছাড়াই চলে যায়। গতকাল রোববার তাদের পালিয়ে যাওয়ার বিষয়টি জানাজানি হয়। পালিয়ে যাওয়া রোগীরা যদি ‘ভারতীয় ভ্যারিয়েন্টে’র বাহক হন তাহলে তা ছড়িয়ে পড়ার শঙ্কা করেন চিকিৎসকেরা।যশোর জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, ‘হাসপাতালের করোনা ওয়ার্ডের ১০জন রোগী ছাড়পত্র না নিয়ে চলে গেছে। তাদের মধ্যে সাতজন ভারতফেরত। ওই সাতজনের মধ্যে খুলনার তিনজন, সাতক্ষীরার দুই জন ও যশোর ও রাজবাড়ি জেলার একজন করে রয়েছেন।’


হাসপাতালের রেজিস্ট্রারে ওই দশজনের নাম-ঠিকানা রয়েছে। তাদের চিহ্নিত করে সংশ্লিষ্ট জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনকে অবহিত করে ফের তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


হাসপাতাল সূত্র জানায়, গত কয়েকদিনে যশোর জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় করোনা ওয়ার্ডে যেসব পজিটিভ রোগী ভর্তি করা হয়। তাদের মধ্যে দশজন ভারতফেরত ছিলেন। বেনাপোল ইমিগ্রেশন থেকে চিকিৎসার জন্য তাদের এ হাসপাতালে পাঠানো হয়। তারা সবাই পালিয়ে গেছেন।

ads

Our Facebook Page